29.9 C
Chittagong
Tuesday, May 28, 2024
spot_img

নবজাতককে গাছের চারা উপহার – আরকেএস ফাউন্ডেশন

“মানুষ চিরদিন বাঁচতে পারে না। আমরাও বাঁচব না। তবে মানুষ মানুষের মাঝে বেঁচে থাকে তার কর্মের মাধ্যমে। কর্মের মাধ্যমে মানুষের মাঝে বেঁচে থাকার জন্য ব্যতিক্রমী এই উদ্যোগ। ‘একটি শিশু, দুটি গাছ’ এই স্লোগানকে সামনে রেখে যে পরিবারে শিশু জন্মগ্রহণ করবে সে পরিবারে দুটি করে গাছ লাগানোর উদ্যোগ নিয়েছে পরিবেশবাদী সংগঠন আরকেএস ফাউন্ডেশন ( রেজাউল করিম সিকদার ফাউন্ডেশন) । শিশুর সঙ্গে গাছও বেড়ে উঠবে। পর্যায়ক্রমে সবুজে ভরা গাছে ছেয়ে যাবে পুরো এলাকা ও দেশ। অর্থনৈতিক ও পরিবেশের ভারসাম্য রক্ষায় ভুমিকা রাখবে এই গাছ।

২ সেপ্টেম্বর ২৩ শনিবার দুপুরে চট্টগ্রাম মমতা নগর মাতৃসদন ক্লিনিক লালখান বাজারে সাত জন নবজাতকে ২টি করে বনজ ও ফলজ গাছের চারা উপহার দেন আরকেএস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক লায়ন জাহেদুল করিম বাপ্পি সিকদার ও আরকেস যুব ফাউন্ডেশনের সভাপতি কৃষিবিদ কাজী গোলাম মোস্তফা।

নবজাতকদের মায়ে’রা বলেন, ব্যতিক্রমী এই উপহার পেয়ে আমরা খুশি হয়েছি!‘বাবুরা বড় হওয়ার সঙ্গে সঙ্গে গাছও বড় হবে।’( আম গামরী) গাছ। সে এক অন্যরকম অনুভূতি! আরকেএস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক লায়ন জাহেদুল করিম বাপ্পি সিকদার বলেন,গাছের দেয়া অক্সিজেন নিয়ে আমরা বাঁচি।’ বর্তমানে জলবায়ু পরিবর্তনের প্রতিরোধে গাছ লাগানো ছাড়া আমাদের আর কোন সুযোগ নেই তাই আরকেএস ফাউন্ডেশন চট্টগ্রাম সহ দেশব্যাপী নবজাতকে গাছের চারা উপহার দিয়ে যাবে। যাতে করে প্রতিটি নবজাতক গাছের সবুজ শ্যামল ছায়ায় বেড়ে উঠুক, এইটাই আমাদের লক্ষ্য। উপস্থিত ক্লিনিকে নবজাতকের অভিভাবকগন অনুভূতি প্রকাশ করে বলেন,এটি নিঃসন্দেহে ভালো উদ্যোগ।
উপস্থিত ছিলেন রিয়াাজ উদ্দিন বাদশা, জিয়াউল হক সহ প্রমুখ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,912FollowersFollow
21,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles